Logo
শিরোনাম
নির্মান প্রকৌশল শ্রমিক ইউনিয়নে টেলিভিশন প্রদান। আবারও সাবেক মেয়র মুক্তির জামিন ১৪ দফায় নামঞ্জুর মেয়রপ্রার্থী লিপুর পক্ষে ঘাটাইলে অটোরিকশা চালকদের শোডাউন। বানারীপাড়ায় অধ্যক্ষ নিজাম উদ্দিনের জানাজায় হাজারো মানুষের ঢল দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রাখতে আইনি নোটিশ। পরিষদের কাজে উপজেলা চেয়ারম্যানের অনুমোদন নেবেন ইউএনও। ঘাটাইল রিপোর্টার্স ইউনিটির অফিস পরিদর্শনে কাজী আরজু। সন্ধানপুর ইউনিয়নে নবজাতক শিশুদের মাঝে স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী বিতরন সাবেক এমপি মরহুম ডাঃ মতিউর রহমানের মৃত্যু বার্ষিকী পালন রিপোর্টার্স ইউনিটির অফিস পরিদর্শনে ওবায়দুল হক নাসির।

ঘাটাইলের সাগরদিঘী সড়কের বেহাল দশা; জনদুর্ভোগ চরমে।

রাফসান সাইফ সন্ধিঃ টাঙ্গাইলের ঘাটাইল উপজেলার সাগরদিঘী বাজারের চৌরাস্তায় চারটি পৃথক সড়কে চলাচলে ব্যাপক জনদুর্ভোগের সৃষ্টি হয়েছে।

ঘাটাইল উপজেলার সাগরদিঘী বাজারের চৌরাস্তা থেকে পশ্চিমে ঘাটাইল বাসস্ট্যান্ড, উত্তরে মধুপুর বাসস্ট্যান্ড, দক্ষিণে সখীপুর বাসস্ট্যান্ড ও পূর্ব দিকে ময়মনসিংহের ভালুকা বাসস্ট্যান্ড পর্যন্ত পাকা সড়ক পাকা থাকলেও পাকা সড়কগুলোর সংযোগস্থল সাগরদিঘী চৌরাস্তা মোড়ে পাহাড়ি ঢল ও ভারি যানবাহন চলাচল করায় সড়কটি যাতায়াতের অনুপযোগী হয়ে পরেছে।

বর্তমানে সামান্য বৃষ্টিতে পায়ে হেটে চলারও অযোগ্য হয়ে পড়েছে। দীর্ঘদিন সংস্কার না করায় সড়কে ছোট-বড় অসংখ্য গর্তের সৃষ্টি হয়েছে। এদিকে সড়কের গর্ত সম্পর্কে অবগত না থাকায় চালকরা যাতায়াত করতে গিয়ে প্রায়ই দুর্ঘটনা ঘটে। প্রায়ই গাড়ির দীর্ঘ লাইনে দিনব্যাপী যানজটের সৃষ্টি হয়।

এ বিষয়ে সাগরদিঘী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হেকমত সিকদার জানান, পাহাড়ি অঞ্চলটি সবজির রাজধানী নামে খ্যাত। এ অঞ্চলে সবজি ও ফল প্রচুর পরিমাণে উৎপাদন হয়ে থাকে। এখানকার সবজি ও ফল রাজধানী হয়ে বিদেশেও রপ্তানী হয়। যানবাহন চলাচল করতে না পাড়ায় কৃষকের কষ্টের ফসল ক্ষেতেই পঁচে নষ্ট হয়ে যাচ্ছে। দীর্ঘ দিন ধরে এলাকাবাসী চরম দুর্ভোগ পোহাচ্ছে। সরকারের উর্ধ্বতন কর্তৃপক্ষের কাছে বার বার ধরণা দিয়েও কোন কাজ হয়নি।

ঘাটাইল উপজেলার ভারপ্রাপ্ত নির্বাহী কর্মকর্তা জানান, বিষয়টি ইতিমধ্যেই জেলা উন্নয়ন সমন্বয় কমিটির সভায় উত্থাপন করা হয়েছে এবং সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলীকে দ্রুত পদক্ষেপ নিতে বলা হয়েছে।

এ ব্যাপারে টাঙ্গাইল সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী আলিউল হোসেন জানান, রাস্তার কাজ চলমান রয়েছে কিন্তু সাগরদিঘী বাজারের চার রাস্তা মোড়ের কাজ দরপত্র মোতাবেক পিঁচঢালা করলে টিকবে না। নতুন করে ৬৬৮ মিটার সড়কে সিসি ঢালাইয়ের মাধ্যমে কাজ করার প্রস্তাব পাঠানো হয়েছে। অনুমোদন পেলেই কাজ শুরু করা হবে।