Logo
শিরোনাম
ভিপি রুবেলের পক্ষে মোটরসাইকেল শোভাযাত্রা অনুষ্ঠিত -একাত্তরের কন্ঠ ৮ নং ওয়ার্ড কাউন্সিলর পদপ্রার্থী এস.এম রকিবুল হাসান (মানিক)। বেলায়েত হোসেনকে কাউন্সিলর হিসেবে দেখতে চান এলাকাবাসী। নির্মান প্রকৌশল শ্রমিক ইউনিয়নে টেলিভিশন প্রদান। আবারও সাবেক মেয়র মুক্তির জামিন ১৪ দফায় নামঞ্জুর মেয়রপ্রার্থী লিপুর পক্ষে ঘাটাইলে অটোরিকশা চালকদের শোডাউন। বানারীপাড়ায় অধ্যক্ষ নিজাম উদ্দিনের জানাজায় হাজারো মানুষের ঢল দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রাখতে আইনি নোটিশ। পরিষদের কাজে উপজেলা চেয়ারম্যানের অনুমোদন নেবেন ইউএনও। ঘাটাইল রিপোর্টার্স ইউনিটির অফিস পরিদর্শনে কাজী আরজু।

পরিবারের ৪ সদস্যের ৩ জনই প্রতিবন্ধী, করছে মানবেতর জীবনযাপন।

টাঙ্গাইল ঘাটাইলের দেউলাবাড়ি ইউনিয়নের পাকুটিয়া ঝুনকাইল মধ্যপাড়ার সৈয়দ আলির ছেলে রফিকুল ইসলাম।

এক ছেলে এক মেয়ে নিয়ে তাদের ৪ সদস্যের সংসার। শুনতে ভালো শোনা গেলেও আসলে তারা কেউ ভালো নেই। কারন তাদের ৪ জনের ৩ জনই শারীরিক ও মানসিক ভারসাম্যহীন। সুস্থ একমাত্র ছেলে মানুষের সহযোগিতায় এবার মেট্রিক পরীক্ষার্থী। আর ছোট মেয়েটি জন্ম থেকেই হয়েছে প্রতিবন্ধী।

রফিকুল মানসিক ভারসাম্যহীন হলেও আগে মানুষের বাড়ি বাড়ি কাজ করে কোনো রকমে স্ত্রী-সন্তানের মুখে দুবেলা খাবার তুলে দেয়ার ব্যবস্থা করতে পারলেও হঠাৎ এক দুর্ঘটনায় তার একটি হাত ভেঙ্গে যায়। হাতের মধ্যে রড ঢুকানো থাকায় এখন আর ভারি কোনো কাজ করতে পারে না।

অপরদিকে রফিকের স্ত্রীও মানুসিক ভারসাম্যহীন। নিজের ভালোই বোঝেনা যে নারী সে কি ভাবে বুঝবে অসুস্থ ও মানসিক ভারসাম্যহীন স্বামী ও আরেক প্রতিবন্ধী মেয়ের সমস্যা।

গেলো ঝড়ে ভেঙে গেছে স্ত্রী ও দুই সন্তান নিয়ে রফিকুলের মাথাগোজার একমাত্র ঘরটিও। এ যেনো মরার উপর খরার ঘা। তারপর থেকেই গত দু’বছর যাবত মানবেতর জীবনযাপন করছে রফিকুলের এই পরিবারটি।

দুবেলা খাবারই যাদের জোটেনা তারা কি ভাবে ঠিক করবে একমাত্র থাকার ঘরটি। আপাতত প্রতিবেশির বারান্দায় থাকার স্থান হলেও বৃষ্টি হলে স্ত্রী-সন্তান নিয়ে সারারাত বসেই কাটাতে হয় তাদের।

রফিকুলের পরিবার ও প্রতিবেশিরা জানায় সরকার ও সমাজের বিত্তশালীরা যদি তাদের পাশে দাঁড়িয়ে রফিকুলের থাকার ঘরটি মেরামত করে দিতো তবে এই বৃষ্টির দিনে তাদের এত কষ্ট করা লাগতো না। স্ত্রী-সন্তান নিয়ে মানুষের বাড়ি বাড়ি থাকতে হতো না। এদের কষ্ট দেখে নিজেদেরই খুব খারাপ লাগে। দোয়া করি আল্লাহ যেনো এদের প্রতি রহম করেন। সমাজের হৃদয়বান মানুষগুলো যেনো এদের পাশে দাঁড়ায়।